x

আসন্ন সঙ্কলন


যারা নাকি অনন্তকাল মিছিলে হাঁটে, তাদের পা বলে আর বাকি কিছু নেই। নেই বলেই তো পালাতে পারেনা। পারেনা বলেই তারা মাটির কাছাকাছি। মাটি দ্যাখে, মাটি শোনে, গণনা করে মৃৎসুমারী। কেরলের মাটি কতটা কৃষ্ণগৌড়, বাংলার কতটা তুঁতে! কোন শ্মশানে ওরা পুঁতে পালালো কাটা মাসুদের লাশ, কোন গোরেতে ছাই হয়ে গেলো ব্রহ্মচারী বৃন্দাবন। কোথায় বৃষ্টি টা জরুরী এখন, কোথায় জলরাক্ষুসী গিলে খাচ্ছে দুধেগাভিনের ঢাউস পেট। মিছিলে হাঁটা বুর্বক মানুষ সেসবই দেখতে থাকে যেগুলো নাকি দেখা মানা, যেগুলো নাকি শোনা নিষেধ, যেগুলো নাকি বলা পাপ। দেশে পর্ণ ব্যন্ড হল মোটে এইতো ক'টা মাস, সত্য নিষিদ্ধ হয়েছে সেই সত্যযুগ থেকে। ভুখা মিছিল, নাঙ্গা মিছিল, শান্তি মিছিল, উগ্র মিছিল, ধর্ম মিছিল, ভেড়ুয়া মিছিল যাই করি না কেন এই জুলাইয়ের বর্ষা দেখতে দেখতে প্রেমিকের পুংবৃন্ত কিছুতেই আসবে না হে কবিতায়, কল্পনায়... আসতে পারে পৃথিবীর শেষতম মানুষগন্ধ নাকে লাগার ভালোলাগা। mail- submit@sobdermichil.com

ভালোবাসার  আষাঢ় শ্রাবণ

অতিথি সম্পাদনায়

সৌমিতা চট্টরাজ

ContacT

sobdermichil | ডিসেম্বর ৩০, ২০১৭ |
নিম্নে প্রদত্ত ফর্মটি, সকল জিজ্ঞাসা করণ অথবা শব্দের মিছিলে 'সাম্প্রতিক পোস্ট' বিভাগে লেখা প্রকাশের জন্য ব্যবহার যোগ্য। 

 কি ভাবে ব্যবহার করবেন ? 

১। নিম্নে প্রদত্ত ফর্মটিতে সম্পূর্ণ নাম লিখুন বাংলায়।

২। আপনার মেইল ঠিকানা লিখুন ইংরেজিতে ছোট অক্ষরে।

৩। শুধু মাত্র অভ্র ফন্টে আপনার জিজ্ঞাসা অথবা শব্দের মিছিলে লেখা প্রকাশের জন্য স্বরচিত লেখা লিখুন অবশ্যই শিরোনাম সহ। এই ক্ষেত্রে সুবিধার জন্য মাইক্রোসফট অয়ার্ড ফাইলে অভ্র ফন্ট সহযোগে লেখা সম্পূর্ণ করে , কপি করে এখানে পেস্ট করুন।

৪। মূল লেখার নীচে নিজের ঠিকানা, মোবাইল নম্বর এবং নিজের ছবির লিঙ্ক যুক্ত করুন ( ছবির লিঙ্ক ফেসবুক প্রোফাইল থেকে মাউসে রাইট ক্লিক করে কপি টু লিঙ্ক এর মাধ্যমে সংগ্রহ করতে পারেন ) ।

৫।সবশেষে send message লেখায় মাউসে ক্লিক করুন। 

৬। অথবা জিমেইল, অথবা অনান্য যে কোন মেইল অপশন থেকে submit@sobdermichil.com মেইল ঠিকানায় সরাসরি বিষয়ের স্থলে বিভাগের নাম, মেইল বডিতে মূল লেখা - ঠিকানা এবং এটাচমেন্টে ছবি যুক্ত করুন।

৭। পরিশেষে নিম্নের লিঙ্ক ক্লিক করুন, ফেসবুক পাতাটি লাইক করুন -

শব্দের মিছিল ফেসবুক পাতা



 ** লেখা মনোনীত হলে, খুব দ্রুত মেইলের প্রতি উত্তর দিয়ে শব্দের মিছিল নিশ্চিত প্রদান করিবে।


Your Name


Your Email*


Your Message*



Comments
0 Comments
Comments
0 Comments
 

এই ব্লগটি সন্ধান করুন

Blogger দ্বারা পরিচালিত.