Header Ads

Breaking News
recent

হোয়াটসঅ্যাপে ম্যাসেজ ডিলিট করে ফেললেও পড়বেন যেভাবে

WhatsApp delete massage

ম্যাসেজ ডিলিট করার ফিচার চালু করেছে হোয়াটসঅ্যাপ। গুরুত্বপূর্ণ এই ফিচারের মাধ্যমে কোনো ব্যক্তি ভুলে কাউকে ম্যাসেজ পাঠালে তাৎক্ষণিক সে ডিলিট করে দিতে পারে। বর্তমানে ফিচারটি বেশ কর্যকরী। কিন্তু, অপরপক্ষের ডিলিট করা ম্যাসেজে কী লেখা ছিল তা জানার ইচ্ছা থাকে অনেকের। কীভাবে সরিয়ে নেওয়া এই ম্যাসেজ পড়তে পারবেন  এবারে জানুন।

যদিও হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট এই সংক্রান্ত কোনো ফিচার নেই যার মাধ্যমে মুছে ফেলা ম্যাসেজ দেখা সম্ভব। তবে বিভিন্ন থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে এই কাজটি করা সম্ভব। এই অ্যাপগুলো মূলত নোটিফিকেশন ট্র্যাকিং অ্যাপ। যার মাধ্যমে বিভিন্ন অ্যাপের নোটিফিকেশন ট্র্যাক করা যায়। এমন একটি অ্যাপ হলো ‘হোয়াটস রিমুভড+’ (WhatsRemoved+)

কীভাবে কাজ করে?

এই অ্যাপটি ফোনে ইনস্টল করার পর কোনো অ্যাপে নোটিফিকেশন আসলেই অ্যাপটি তা ট্র্যাক করবে। সঙ্গে সঙ্গে তা নিজের ডেটাবেসে নিয়ে যাবে। কেউ হোয়াটসঅ্যাপ থেকে ম্যাসেজ ডিলিট করলেও হোয়াটস রিমুভড+ অ্যাপে তা থেকে যাবে।

আপনাকে কী করতে হবে?

এই অ্যাপটি খুঁজুন গুগল প্লে স্টোরে। সেখান থেকে ডাউনলোড করে ইনস্টল করে নিন। এরপর ওপেন করুন। সেখানে থাকা হোয়াটসঅ্যাপ পারমিশন অন করে দিন। এরপর অ্যাপটি বন্ধ করুন। স্বাভাবিক ভাবে যেমন মোবাইল ব্যবহার করেন, সেই ভাবেই মোবাইল ব্যবহর
 করুন। যদিও ব্যাকগ্রাউন্ডে হোয়াটস রিমুভ + সচল থাকবে। যার দরুন ফোনে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন এলেই তা ট্র্যাক করবে ওই অ্যাপ। আপনার অগোচরে কেউ মেসেজ  ডিলিট করলেও আপনি ম্যাসেজ সহজেই পড়তে পারবেন  মুছে দেওয়া মেসেজ।

কোন মন্তব্য নেই:

সুচিন্তিত মতামত দিন

Blogger দ্বারা পরিচালিত.