x

প্রকাশিত | ৯৪ তম মিছিল

কান টানলেই যেমন মাথা আসে, তেমন ভাষার প্রসঙ্গ এলেই মানুষের মুখের ভাষার দৈনন্দিন ব্যবহারের কথাও মনে পড়ে যায়, বিশেষত আজকের দিনে। ভাষা দিবস মানেই শুধু মাতৃভাষা নিয়ে আবেগবিহ্বল হয়ে থাকার দিন বুঝি আজ আর নেই!

কেননা সমাজের বিভিন্ন ক্ষেত্রে যাঁরা মাথায় বসে আছেন, বিশেষত যাঁরা রাজনীতির পৃষ্ঠপোষকতায় ক্ষমতাভােগী এবং লােভী, তাঁদের মুখের ভাষা এবং তার প্রয়ােগ আজ ঠিক কতটা শিক্ষণীয় এবং গ্রহণীয় সেটা শুধু ভাবার নয়, রীতিমতো শঙ্কার এবং সঙ্কটের।

সবই কি তবে মহৎ ভাবনা, অনুপ্রেরণার জোয়ার? নাকি রাজনৈতিক কারবারিরা 'সুভাষিত' শ্রবণাতীত বয়ানে নিজেদের অক্ষমতার মদমত্ত প্রকাশ করছেন? সাধারণ ছাপােষা মানুষ বিস্ফারিত চিত্তে এই ভাষাসন্ত্রাস,এই ভাষাধর্ষণ দেখতে শুনতে ক্লান্ত। এর থেকে উত্তরণের উপায় এখনও অবধি কোনাে ভাষা দিবস দেখাতে পারেনি। এবারের ভাষা দিবসের কাছেও কি সেই উপায় আছে? নাকি এই খেলা হবে, চলবে ... মেধাহীন গাধাদের দৌলতে?

চলুন মিছিলে 🔴

সোমবার, নভেম্বর ০৬, ২০১৭

প্রকাশ হল - 'বিপদ যখন ওত পেতে' ।

sobdermichil | নভেম্বর ০৬, ২০১৭ | | মিছিলে স্বাগত
৬ই নভেম্বর ২০১৭ প্রকাশ হল বাবিনের কিশোর গল্প সঙ্কলন “বিপদ যখন ওত পেতে”।   শুরুতে চমকপ্রদ একটি ভূতুড়ে ছড়া সহ মোট ন’টি গল্প এবং একটি উপন্যাসে সজ্জিত কিশোর কাহিনির সংকলন এই “বিপদ যখন ওত পেতে”। বইটির গল্পের সঙ্গে সাযুজ্য রেখে চমত্কার সব ছবি এবং প্রচ্ছদ এঁকেছেন শিল্পী সুমিত রায়। একশ আশি পাতার কিশোর গল্প সঙ্কলনটির বিনিময় মুল্য মাত্র ১৫০/- টাকা। 

 বিপদ যখন ওত পেতে 
লেখক - বাবিন
প্রকাশনাঃ বর্ণদূত

পাওয়া যাচ্ছে - 
অরণ্যমন-
যোগাযোগ - 7278992540  অথবা অরণ্যমনের ফেসবুক পাতায় (www.facebook.com/aranyamonbookstore) যোগাযোগ করে বইটি পেতে পারেন।

বেঙ্গালুরুতে ‘ফেভারিট বুক স্টোরে’ বইটি হাতেগরম পাওয়া যাবে। যোগাযোগ করে ঘরে বসেই পেতে পারেন। যোগাযোগের ঠিকানাঃ ফেভারিট বুক স্টোর, দ্বিতীয় তল, ৩৭৭, সিক্সটিন্থ ক্রস, কির্লোস্কার লে-আউট, হেসারঘাটা মেইন রোড, সপ্তগিরি ইঞ্জিনিয়ারিং কলেজের কাছে, এস.বি.আই. এ.টি.এম. এর উপরে, পোস্ট-নাগাসান্দ্রা, বেঙ্গালুরু-৫৬০০৭৩। ফোন- 9916338493। (www.facebook.com/FavouriteBookStore)

পাওয়া যাবে রিড বেঙ্গলি বুকস-এর জনপ্রিয় ওয়েবসাইটে (www.readbengalibooks.com)। অনলাইন পেমেন্ট করে ঘরে বসে পাওয়ার সুবর্ণসুযোগ আছে বাংলা বইয়ের চমত্কার এই সাইটে।

কলেজ স্ট্রিট পাড়ায় পাওয়া যাবে— পাতাবাহার (অপূর্ব): বঙ্কিম চ্যাটার্জী স্ট্রীট, স্টল নং. ১০-১১, ব্লক ৪, কলেজ স্কোয়ার পূর্ব, কলকাতা ৭০০০৭৩, ফোন 9051193327 এবং ধ্যানবিন্দু: বঙ্কিম চ্যাটার্জী স্ট্রীট, স্টল নং. ৫/৬, ব্লক ৪, কলেজ স্কোয়ার পূর্ব, কলকাতা ৭০০০৭৩, ফোন 9836554203।

বর্ধমানে পাওয়া যাবে কার্জন গেটের ঠিক পাশে, জি.টি. রোডের ওপর বুড়োরাজ পুস্তকালয়ের ঝাঁ চকচকে নতুন শোরুমে।




Comments
0 Comments

-

সুচিন্তিত মতামত দিন

পাঠক পড়ছেন

 

এই ব্লগটি সন্ধান করুন

■ আপডেট পেতে,পেজটি লাইক করুন।
সার্বিক অলঙ্করণে : প্রিয়দীপ | আহ্বায়ক : দেবজিত সাহা
Website Published and © by sobdermichil.com

Proudly Hosting by google

Blogger দ্বারা পরিচালিত.