Header Ads

Breaking News
recent

ফেক আইডি চেনার অনেক উপায়ের মধ্যে সহজ একটি উপায় -

ফেক আইডি চেনার অনেক উপায়ের মধ্যে সহজ একটি উপায় -



সোশ্যাল নেটওয়ার্কিং সাইট এখন মানুষের হাতের মুঠোয়। বিভিন্ন সাইটগুলিতে মানুষ নিমিষেই ভৌগলিক সীমা রেখায় আবদ্ধ না থেকে একাধিক মানুষে মানুষে আবদ্ধ হচ্ছেন বন্ধুত্বে। বন্ধু সম্পর্ক থেকে একটি সময় সখ্যতা ঘন হচ্ছে প্রেমে, পরকীয়ায়, কাজের সন্ধানে - কর্মখালির প্রস্তাবে, কৌশলে ধারদেনায় প্রতারণা পর্যন্ত।  

আমরা অনেকেই যাদের বিপরীতে চ্যাটিং করি বা বন্ধু পেতেছি শুধুমাত্র একটি ফ্রেন্ড রিকোয়েস্টের সহয়তায় - আমরা কি জানি তাদের আইডি গুলো ফেক নয়তো? অনেক সময় কারো আইডি আসল না নকল সেটা বুঝতে অনেকটা সময় অপেক্ষা করতে হয়। বিশেষ করে মেয়েদের আইডির ক্ষেত্রে এই সমস্যা আরো প্রকট। যে কোন সোশ্যাল সাইটেই বিভিন্ন সময় বিভিন্ন ভাবে ফেক আইডির কার্যকারিতায় অনেক মানুষ সর্বস্বান্ত, ক্লান্ত এবং আহত।   

আসুন জেনে নিই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে  ক্লোনিং  ফেক আইডি চেনার অনেক উপায়ের মধ্যে সহজ একটি উপায় -


১। যে আই ডি টি আপনার জেনে নেওয়া প্রয়োজন , লিঙ্কে গিয়ে সেই আইডি ওপেন করুন। প্রোফাইল ইমেজে রাইট ক্লিক করুন। দেখুন নিম্নরূপ - 





২। আই ডি তে   লক্ষ্য করুন ( লাল চিহ্নত জায়গায় )  আইডি' র ভৌগোলিক অবস্থান।  দেখা শেষে  আই ডি টির প্রোফাইল ছবিতে মাউসে রাইট ক্লিক করুন নিম্নে রূপ - 





৩। উপরের ছবির চিহ্নিত অনুসারে  Search Google for image  অপশনে ক্লিক করুন ।  স্বয়ংক্রিয় ভাবে গুগুলে ধারণকৃত ইমেজটি কোথায় কোথায় রয়েছে আপনাকে জানিয়ে দেবে নতুন একটি উইন্ডোর মধ্যদিয়ে। নিম্নে রূপ দেখুন -  উপরের আইডি'র প্রোফাইল ছবি - দেশের বাহিরেও বিভিন্ন কার্যকলাপে যুক্ত। 









কোন মন্তব্য নেই:

সুচিন্তিত মতামত দিন

Blogger দ্বারা পরিচালিত.