Header Ads

Breaking News
recent

অবনীন্দ্র সভাঘরে তিনটি কাব্যগ্রন্থের আনুষ্ঠানিক উন্মোচন

অবনীন্দ্র সভাঘরে তিনটি কাব্যগ্রন্থের আনুষ্ঠানিক উন্মোচন


নিজস্ব প্রতিবেদক। গত ১০ই ডিসেম্বর নন্দন চত্বরে চারুকলা ভবনের অবনীন্দ্র সভাঘরে “অসময় প্রকাশনী”র পক্ষ থেকে তিনটি কাব্যগ্রন্থের আনুষ্ঠানিক উন্মোচন করা হল। অনুস্থানে উপস্থিত ছিলেন স্বনামধন্য কবি রুদ্র গোস্বামী তার বিপুল জনপ্রিয় কাব্যগ্রন্থ "তবুও বৃষ্টি নামুক" এর তৃতীয় মুদ্রণ নিয়ে, কবি মৈত্রী গোস্বামী উপস্থিত ছিলন তার কাব্যগ্রন্থ “উড়োজাহাজের চিঠি” হাতে এবং ছিলেন "সারা ভারত সমর সাহিত্য সন্মানে" বিভূষিত কবি শিশির চন্দ তার কাব্যগ্রন্থ “রাতভর বৃষ্টি ” নিয়ে।

সুন্দর সেই সন্ধ্যায় চারূকলা ভবন সর্বার্থে  শব্দের সুবাসে পরিপূর্ণ হয়ে উঠেছিল স্বনামধন্য কবিদের পাশাপাশি নব্য কবির দল,  কবিতা প্রিয় পাঠক কুলের কাব্য সৌরভে মেতে ওঠার অভিপ্রায়ে। 

দক্ষ সঞ্চালনার সাথে তাল মিলিয়ে, উদ্বোধনী সঙ্গীত থেকে শুরু করে কাব্যগ্রন্থের উন্মোচন, বক্তব্য ,কবিতাপাঠ সব মিলিয়ে শেষ পর্যন্ত অনুষ্ঠানটি জমজমাট ছিল আপন ঘরোয়া বৈশিষ্ট্যে। এই সময়ের কবি, সাহিত্য কর্মী রত্না দাশগুপ্ত আইচ "সারা ভারত সমর সাহিত্য সন্মানে" বিভূষিত কবি শিশির চন্দের  কাব্যগ্রন্থ “রাতভর বৃষ্টি ”  কাব্যগ্রন্থটির উন্মোচন করেন। 

সমাগত অতিথিদের কথায়, শব্দের জগৎ এমন করেই পাঠক মনন ছুঁয়ে থাকুক। সৃষ্টি হোক আরও অনেক সাহিত্যের মণিমুক্তো। সাহিত্যের ভা্ন্ডার পরিপূর্ন হয়ে উঠুক এমনি করেই নতুন নতুন কাব্য সৃষ্টির মধ্যদিয়ে।
























কোন মন্তব্য নেই:

সুচিন্তিত মতামত দিন

Blogger দ্বারা পরিচালিত.