Header Ads

Breaking News
recent

বর্ধমান লিট‌্ল ম্যাগাজিন মেলায় - সৃজন

বর্ধমান লিট‌্ল ম্যাগাজিন মেলায় - সৃজন


বর্ধমান লিট‌্ল ম্যাগাজিন মেলার আজ ছিল তৃতীয় এবং শেষ দিন । রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা ৭৭টি স্টলের ২৩ নম্বর স্টলে প্রথম দিন থেকেই উপস্থিত, সৃজন পত্রিকা সঙ্গে তাদের প্রকাশন "বার্ণিক" । সৃজনের সম্পাদক মধুসূদন রায় নিজেও  একজন কবি এবং প্রাবন্ধিক। মূলত স্কুল ও কলেজ বন্ধুদের সাহিত্য চর্চার উর্বর ফসল হিসাবে ২০০৯ সালে সৃজনের আত্ম প্রকাশ । ২০১২ সাল পর্যন্ত নিজেদের সঞ্চিত অর্থে একটি করে সংখ্যা প্রকাশ করেন । ২০১৩ সালে নতুন সাজে সেজে ওঠে ।  ২০১৪তে প্রকাশিত হয় চারটি বিশেষ সংখ্যা - বোধোদয়, বাংলার লোকসংস্কৃতি, শারদ সংখ্যা ইত্যাদি । মাঝে একবার সঙ্কটের মুখে পড়লেও সৃজন তার নিজস্বতায়  ২০১৬ তে শারদ সংখ্যার সাথে বার্নিক প্রকাশন প্রকাশিত করে চারটি নতুন বই -  কবিতা স্টেশন পর্ব ১ ও ২, প্রসঙ্গ রবীন্দ্রনাথ, কথার সাঁকো ।

নতুন প্রতিভার অন্বেষণে একটি পরমাণু গল্প প্রতিযোগিতার আয়োজন করার মধ্য দিয়ে,  বর্ধমান লিট‌্ল ম্যাগাজিন মেলায় যোগদানের মূল উদ্দেশ্য ছিল বিভিন্ন জেলায় নিজেদের ছড়িয়ে দেওয়া।  

সম্পাদক, মধুসূদন রায়ের কথায়  - শুধু স্বপ্ন দেখেন না, নতুন চোখে স্বপ্ন আঁকলেও ভালোবাসেন । সেই লক্ষ্যে আগামী বই মেলাতেও চলবে তাদের বিভিন্ন বিষয়ে প্রতিভা অন্বেষণ। সেখানেও 'সৃজন' থাকবে  তাদের ম্যাগাজিন ও বইয়ের সম্ভার নিয়ে । 

























প্রতিনিধি -
রুমকি রায় দত্ত 



২টি মন্তব্য:

সুচিন্তিত মতামত দিন

Blogger দ্বারা পরিচালিত.