x

প্রকাশিত | ৯২ তম মিছিল

মূল্যায়ন অর্থাৎ ইংরেজিতে গালভরে আমরা যাকে বলি ইভ্যালুয়েশন।

মানব জীবনের প্রতিটি স্তরেই এই শব্দটি অবিচ্ছেদ্য এবং তার চলমান প্রক্রিয়া। আমরা জানি পাঠক্রম বা সমাজ প্রবাহিত শিক্ষা দীক্ষার মধ্য দিয়েই প্রতিটি মানুষের মধ্যেই গঠিত হতে থাকে বহুবিদ গুন, মেধা, বোধ বুদ্ধি, ব্যবহার, কর্মদক্ষতা ইত্যাদি। এর সামগ্রিক বিশ্লেষণ বা পর্যালোচনা থেকেই এক মানুষ অপর মানুষের প্রতি যে সিদ্ধান্তে বা বিশ্বাসে উপনীত হয়, তাই মূল্যায়ন।

স্বাভাবিক ভাবে, মানব জীবনে মূল্যায়নের এর প্রভাব অনস্বীকার্য। একে উপহাস, অবহেলা, বিদ্রুপ করা অর্থই - বিপরীত মানুষের ন্যায় নীতি কর্তব্য - কর্ম কে উপেক্ষা করা বা অবমূল্যায়ন করা। যা ভয়ঙ্কর। এবং এটাই ঘটেই চলেছে -

চলুন মিছিলে 🔴

শুক্রবার, আগস্ট ১৯, ২০১৬

সংবর্ধনা অনুষ্ঠান,দক্ষিন দিনাজপুর

sobdermichil | আগস্ট ১৯, ২০১৬ | | মিছিলে স্বাগত





দক্ষিণ দিনাজপুরের কুশমন্ডি ব্লকের প্রত্যন্ত এলাকা ডিকুল গ্রামে "টাঙ্গন সাহিত্য সংস্কৃতি ও‌ লোকমঞ্চ"র বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ড বিষ্ময় সৃষ্টি করে। লোকশিল্প, লোকগান ,লোকসংস্কৃতি নিয়ে তাদের প্রচেষ্টা রীতিমতো ঈর্ষণীয়।

এলাকার মেধাবী ছাত্রছাত্রীদের উৎসাহিত করতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরে সংবর্ধনা প্রদান করা এদের কর্মকান্ডেরই ছোট অংশ। গত ৩১ জুলাই স্থানীয় মালিগাঁও গ্রাম পঞ্চায়েতের সভাকক্ষে অনুষ্ঠিত হলো তাদের ৪র্থ বর্ষ সংবর্ধনা জ্ঞাপন অনুষ্ঠান।

মাধ্যমিকের তেরো জন ও উচ্চমাধ্যমিকের দশ জন মেধাবী ছাত্রছাত্রীর হাতে মানপত্র ও উপহার সামগ্রী তুলে দিলেন এলাকার বিশিষ্ট নাগরিকরা। উপস্থিত ছিলেন বিশিষ্ট জনসেবী শিক্ষক রণজিৎ কুমার দত্ত, কবি বিশ্বনাথ লাহা, শিক্ষিকা ও নৃত্যশিল্পী সুচেতনা ব্যানার্জী, লোকশিল্পী অরিন্দম সিংহ রানা প্রমুখ। শিক্ষাদরদী ও‌ মানবিক এই অনুু্ষ্ঠানে সভাপতিত্ব করেন কবি গোবিন্দ তালুকদার। সভাপতি সম্পাদক তাপস রায় , সম্পাদক নিমাই সরকার তাঁদের এই প্রয়াসে সকলের সহযোগিতা কামনা করেন। সমগ্র অনুষ্ঠানটি সাবলীল সঞ্চালনায় এগিয়ে নিয়ে যান শিক্ষক বিপ্লব রায়।





তথ্য - শাঁওলি দে
Comments
0 Comments

-

সুচিন্তিত মতামত দিন

�� পাঠক পড়ছেন

 

এই ব্লগটি সন্ধান করুন

■ শব্দের মিছিলের সর্বশেষ আপডেট পেতে, ফেসবুক পেজটি লাইক করুন।
সার্বিক অলঙ্করণে : প্রিয়দীপ | আহ্বায়ক : দেবজিত সাহা
Website Published and © by sobdermichil.com

Proudly Hosting by google

Blogger দ্বারা পরিচালিত.