sobdermichil | আগস্ট ১৯, ২০১৭ |


logo

শব্দের মিছিল অমানবিকতার বিরুদ্ধে। শব্দের মিছিল স্বজন পোষণ, দুর্নীতি, প্রতারণা, বিদ্রুপ, তুচ্ছ তাচ্ছিল্যর বিরুদ্ধে। শব্দের মিছিল কোনরূপ অসামাজিক, অনৈতিক ক্রিয়াকলাপকে সমর্থন করে না। সমর্থন করে না কলম এবং লেখকের মধ্যে গড়ে ওঠা কোনরূপ অসাধুতা এবং দ্বিচারিতা।  শব্দের মিছিল বাক স্বাধীনতায় বিশ্বাসী,  এবং অবিশ্বাসী স্বাধীনতার নামে স্বেচ্ছাচারিতা।

মিছিলে শ্লোগানধারী সমষ্টিগত অভিমত, মন জুগিয়ে চলাটাই যথেষ্ট অপরাধের। এযেন মন্দের সব বিষয়েই সরাসরি আপোষ করা সুবিধেবাদে এবং কাঙ্ক্ষিত কোন লক্ষ্যের পরিপুষ্টে। মিছিল তাই মনে করে, মার্জিত এবং পরিচ্ছন্ন ভাবমূর্তি প্রায় সময় মানুষের আত্মিক কোণকে প্রসারিত করে, দৃষ্টিকোণ কে আলোকিত করে সত্যম এবং সুন্দরমে .. । শব্দের মিছিল সার্বিক ভাবেই তাই সুন্দরতার পক্ষে, সত্যর পক্ষে, শালীনতার পক্ষে এমনকি সৃষ্টির অন্বেষণে ক্রোশের পর ক্রোশ রোজ চায় হাঁটতে।


বাণিজ্যিক মনোভাবে পুষ্ট এবং আত্মগরিমায় অহং চটুল ব্যক্তি সর্বস্ব সাহিত্য সংস্কৃতির উপরে নির্ভর না করে, সভ্যতা এবং নাগরিকে প্রভূত উন্নতি ও স্পৃহাবোধের উদ্ভবনে  শ্রদ্ধেয় প্রবীণদের সমন্বয়ে এই প্রজন্মের নির্ভীক সাহিত্য কর্মী, সংস্কৃতি কর্মী, শিক্ষাকর্মী, শিল্পী পাঠক শুভাকাঙ্ক্ষী এবং অধ্যায়নরত ছাত্র ছাত্রীদের  সক্রিয় আরাধনা এবং স্বচ্ছ অবস্থানকে সম্মান জানাতেই  শব্দের মিছিলের নিবেদিত এই স্পর্ধা, এই প্রচেষ্টা, চর্চিত এই প্রয়াস।


মিছিলমুখী সহযাত্রীদের স্বতঃপ্রণোদিত উপস্থিতির মধ্য দিয়ে যা প্রাপ্তি তা অতূলনীয়। তাই মিছিলের প্রতিটি শ্লোগানধারী;ই আমাদের গর্বের, আমাদের মুক্তির অহংকার।




জানতে / লিখতে মেইল করুন - 
submit@sobdermichil.com

পড়তে / বুক মার্ক করতে ক্লিক করুন


নোটঃ sobdermichil.com  একটি সাহিত্য সংস্কৃতি অনলাইন প্রকাশনা ওয়েব সাইট। এখানে লেখক / লেখিকার স্বরচিত লেখা, তাঁদের সম্মতি এবং ইচ্ছে অনুসারে প্রকাশিত হয়ে থাকে। এই ক্ষেত্রে তাঁদের বক্তব্য একান্তই তাঁদের নিজস্ব। ওয়েব সাইটে ব্যবহৃত বিভিন্ন ছবি ক্ষেত্র বিশেষে কাল্পনিক এবং বাস্তব। ওয়েব সাইট এবং লেখক / লেখিকার থেকে পাওয়া ছবি গুলি ই সরাসরি প্রকাশিত। লেখা এবং ছবি সংক্রান্ত কোন ধরনের অভিযোগ রইলে অবশ্যই যোগাযোগ করবেন submit@sobdermichil.com মেইল ঠিকানায়। আমরা বিষয়টি যথাযোগ্য অনুসন্ধান করব। প্রয়োজনে কপি রাইট লঙ্ঘিত লেখা বা ছবি শব্দের মিছিল থেকে মুছে ফেলা হবে। সকল লেখক / লেখিকার স্বরচিত লেখা কে আমরা মনোনয়ন সাপেক্ষে যথাযোগ্য সম্মানে প্রকাশ করে থাকি ,  কপি রাইট সংক্রান্ত সকল আইন কে প্রদত্ত সম্মান ও মেনে চলার অঙ্গীকারবদ্ধে।   


Comments
0 Comments
Comments
0 Comments
 

অডিও / ভিডিও

সার্চ বক্সে বাংলায় লিখুন -

Blogger দ্বারা পরিচালিত.