বুধবার, ফেব্রুয়ারী ০৬, ২০১৯

মুছে যাচ্ছে - Google+

sobdermichil | ফেব্রুয়ারী ০৬, ২০১৯ | |
মুছে যাচ্ছে - Google+
গ্রাহকদের সংখ্যা কম হয়ে যাওয়া এবং  গ্রাহকদের চাহিদা পূরণ করতে না পারার জন্য এপ্রিল ২০১৯ থেকে Google+ অ্যাকাউন্ট ব্যবহার করা বন্ধ করে দেওয়া হবে জানিয়ে Google+ ঘোষণা করেছে । Google+ ব্যবহারকারীরা ফটো ও অন্যান্য কন্টেন্ট কীভাবে ডাউনলোড করতে হবে, নিম্নে আলোকপাত করা হল। 

২রা এপ্রিল, ২০১৯-এ  Google+ অ্যাকাউন্ট ও আপনার তৈরি করা যেকোনও Google+ পৃষ্ঠা বন্ধ হয়ে যাবে এবং গ্রাহকদের জন্য Google+ অ্যাকাউন্ট থেকে কন্টেন্ট মোছা শুরু করে দেওয়া হবে। আপনার Google+ পৃষ্ঠা এবং অ্যালবাম আর্কাইভে থাকা Google+ ফটো ও ভিডিও মুছে যাবে। আপনি আপনার কন্টেন্ট ডাউনলোড ও সেভ করতে পারেন, কিন্তু সেটি এপ্রিল মাসের আগে করতে ভুলবেন না। মনে রাখবেন যে Google ফটোর ফটো ও ভিডিও মোছা হবে না।

গ্রাহকের Google+ অ্যাকাউন্ট, Google+ পৃষ্ঠা এবং অ্যালবাম আর্কাইভ থেকে কন্টেন্ট মোছার প্রক্রিয়ার জন্য কয়েক মাস সময় লাগবে, এই সময় কন্টেন্ট থেকে যেতে পারে। উদাহরণস্বরূপ, ব্যবহারকারীরা কার্যকলাপের লগের মাধ্যমে তখনও তাদের Google+ অ্যাকাউন্টের অংশ দেখতে পেতে পারেন এবং গ্রাহকের Google+ না মোছা পর্যন্ত G Suite ব্যবহারকারীদের কাছে গ্রাহকের Google+ এর কিছু কন্টেন্ট দৃশ্যমান হতে পারে।

৪ঠা ফেব্রুয়ারি থেকে আপনি আর কোনও Google+ প্রোফাইল, পৃষ্ঠা, কমিউনিটি বা ইভেন্ট তৈরি করতে পারবেন না।

আপনি যদি Google+ কমিউনিটির মালিক অথবা মডারেটর হন, , তাহলে হয়তো নিজের Google+ কমিউনিটির ডেটা ডাউনলোড ও সেভ করতে পারবেন। মার্চ, ২০১৯ থেকে সর্বজনীন কমিউনিটির প্রতিটি কমিউনিটি পোস্টের লেখক, বডি, ফটো সহ অতিরিক্ত ডেটা ডাউনলোড করার জন্য পাওয়া যাবে। 

আপনি Google+ সাইন-ইন বোতাম ব্যবহার করে সাইট ও অ্যাপে সাইন-ইন করলে, এই বোতামগুলি আগামী কয়েক সপ্তাহের মধ্যে কাজ করা বন্ধ করে দেবে, কিন্তু কোনও কোনও ক্ষেত্রে সেগুলি Google সাইন-ইন বোতাম দ্বারা প্রতিস্থাপিত হয়ে যেতে পারে। যেখানে Google সাইন-ইন বোতাম দেখতে পাবেন, সেখানে আপনি এখনও আপনার Google অ্যাকাউন্টের মাধ্যমে সাইন-ইন করতে পারবেন। 
নিজের বা অন্যান্য সাইটের মন্তব্যের জন্য আপনি Google+ ব্যবহার করে থাকলে, এই বৈশিষ্ট্যটি Blogger থেকে ৪ঠা ফেব্রুয়ারি এবং অন্যান্য সাইট থেকে ৭ই মার্চের মধ্যে সরিয়ে দেওয়া হবে। আপনার সব সাইটের Google+ অ্যাকাউন্টের মন্তব্য ২ এপ্রিল ২০১৯ থেকে মুছে দেওয়া হবে। 

আপনি G Suite-এর গ্রাহক হলে, আপনার G Suite অ্যাকাউন্টের জন্য Google+ চালু থাকবে। বিস্তারিত বিবরণের জন্য আপনার G Suite অ্যাডমিনিস্ট্রেটর-এর সাথে যোগাযোগ করুন। আপনি শীঘ্রই নতুন ডিজাইন ও বৈশিষ্ট্য দেখতে পেতে পারেন। 



Facebook Comments
0 Gmail Comments

-

 
Support : FACEBOOK PAGE.

সার্বিক অলঙ্করণে : প্রিয়দীপ,GS WorK । শব্দের মিছিল আহ্বায়ক : দেবজিত সাহা

Website Published and © by sobdermichil.com

Proudly Hosting by google

English Site best viewed in Google Chrome
Blogger দ্বারা পরিচালিত.
-